Recent Comments

    ব্রেকিং নিউজ

    গণতন্ত্রে অবিশ্বাসীরাই ভোটের উৎসবকে কলুষিত করতে চায় || ২০৬ মামলার আসামি মহানগর দক্ষিণের সভাপতি হাবীব-উন নবী খান সোহেলের মুক্তি কতদূর? || খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল || প্রতিবছর নববর্ষ হিরন্ময় অতীতের আলোকে সম্মুখ পানে, অগ্রগতির পথে এগিয়ে যেতে তাগিদ দেয়: তারেক রহমান || বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ || সোহেলকে কারাগারে ফাঁসির সেলে রাখা হয়েছে : রুহুল কবির রিজভী || পাসপোর্ট পেতে প্রবাসীদের চরম দুর্ভোগ || বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের দুই দিনের কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত || রাষ্ট্রযন্ত্রকে করায়ত্ত করে আওয়ামী লীগ বন্দুকের নলের জোরে ক্ষমতায় টিকে আছে :মির্জা ফখরুল ইসলাম || বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের দুই দিনের কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ||

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বর্ণাঢ্য অভিষেক

    April 12, 2019

    হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ- যুক্তরাষ্ট্র প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন উত্তর আমেরিকা -এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন ও নতুন কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান গত ৩১ মার্চ রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে অনুষ্ঠিত হয়। তিন পর্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো নতুন কার্যকরী কমিটির পরিচিতি ও শপথ গ্রহন, দ্বিতীয় পর্বে ছিলো আলোচনা সভা এবং শেষ পর্বে ছিলো এলামনাই পরিবার ও অতিথি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।খবর বাপসনিঊজ।
    সংগঠনের বিদায়ী কমিটির সভাপতি আবদুল আজিজ নঈমীর সভাপতিত্বে প্রথম পর্বে নতুন কার্যকরী কমিটির পরিচিতি ও শপথ গ্রহন অনুষ্ঠিত হয়। শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ এ সময় তাঁর সাথে মঞ্চে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার অধ্যাপক লুৎফুর রহমান। শপথ গ্রহনের পর নতুন কার্যকরী কমিটির কর্মকর্তাদের লাল গোলাপ শুভেচ্ছা জানানো হয়। উপদেষ্টামন্ডলীর নতুন সদস্যদেরকেও লাল গোলাপ শুভেচ্ছা জানানো হয়। শপথ গ্রহন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার অধ্যাপক লুৎফুর রহমান ও প্রধান নির্বাচন কমিশনার বিষ্ণু গোপ। বিদায়ী কমিটির সভাপতি আবদুল আজিজ নঈমী নতুন কার্যকরী কমিটির কর্মকর্তা ও উপদেষ্টামন্ডলীর নতুন সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান, নতুন কমিটি সংগঠনকে আরো এগিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশা ব্যক্ত করে তিনি বক্তব্য শেষ করেন। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। নতুন কমিটির কর্মকর্তারা হলেন- সভাপতি আবদুল আজিজ নঈমী, সহ সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক এস. এম. ইকবাল ফারুক, সহ সাধারণ সম্পাদক আবুল কাসেম, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, গণ সংযোগ ও সাংগঠনিক সম্পাদক রতন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শিবলী ছাদেক, ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক শাহেদ আলী, কার্যকরী সদস্য রফিকুল ইসলাম, নিজাম উদ্দিন, এয়াকুবউদ্দিন চৌধুরী, অধ্যাপক ছন্দা বিনতে সুলতান, মঞ্জুর হাছান, সলিল কুমার চৌধুরী, আবদুস সবুর খাঁন, আনোয়ারুল করিম, মাহবুবুল মওলা। উপদেষ্টামন্ডলীতে রয়েছেন – অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, অধ্যাপক স্বপন দাস, রেজাউল করিম সগীর, পারভেজ কাজী, দিলওয়ার হাসান, বিষ্ণু গোপ, শামীম আল-মামুন, সামশুদ্দীন আজাদ, অধ্যাপক রানা ফেরদৌস চৌধুরী, মাহমুদ আহমেদ, অধ্যাপক এ.কে. আখতার হোসেন, নজরুল ইসলাম সেলিম, অধ্যাপক নোয়াব মিয়া, অধ্যাপক লুৎফুর রহমান, অ্যাডভোকেট নাজনীন মামুন, আবদুল আউয়াল শামীম, অধ্যাপক সুদীপ্ত দেব ও জি. এম. ফারুক। শপথ গ্রহন অনুষ্ঠান পরিচালনা করেন – অনুষ্ঠানের সদস্য সচিব শাহেদ আলী ও অধ্যাপক ছন্দা বিনতে সুলতান।
    অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়, সভাপতিত্ব করেন সংগঠনের পুনঃ নির্বাচিত সভাপতি আবদুল আজিজ নঈমী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির সাবেক মহাপরিচালক প্রফেসর ড. আশরাফ উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক আবুল কাসেম, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাপ্তাহিক ঠিকানা পত্রিকার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও সাবেক সভাপতি রেজাউল করিম সগীর, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, সংগঠনের সাবেক সভাপতি অধ্যাপক স্বপন দাস, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, সাবেক সাধারণ সম্পাদক সামশুদ্দীন আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি স্বপন বড়ুয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি মারীষ্টেলা আহমেদ শ্যামলী, সাবেক ছাত্রনেতা ও সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য মাহমুদ আহমেদ, চাকসুর সাবেক ম্যাগাজিন সম্পাদক অধ্যাপক সুদীপ্ত দেব, চাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক মামুনুর রশিদ মামুন, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কামাল হোসেন মিঠু, মোহাম্মদ এন. মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি মোহাম্মদ কবির কিরণ, গণ সংযোগ ও সাংগঠনিক স¤পাদক রতন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির শিক্ষা ও স্কুল সম্পাদক আহসান হাবিব, বিশিষ্ট রাজনীতিবিদ আবু তালেব চৌধুরী চান্দু ও সাবেক ছাত্রনেতা জসিম চৌধুরী। আলোচনা সভা পরিচালনা করেন – সাধারণ সম্পাদক এস. এম. ইকবাল ফারুক, অনুষ্ঠানের সদস্য সচিব শাহেদ আলী ও অধ্যাপক ছন্দা বিনতে সুলতান।
    সাংস্কৃতিক অনুষ্ঠানে এলামনাই পরিবার ও অতিথি শিল্পীরা অংশ গ্রহন করেন। সঙ্গীত পরিবেশন করেন- অনুপ দাশ, হাসান মাহমুদ, মারীষ্টেলা আহমেদ শ্যামলী, গায়েত্রী সাহা, ফাহমিদা ইয়াসমীন এ্যানী, অধ্যাপক জাহাঙ্গীর এস. ডিকেন্স, রুদ্রনীল দাশ রূপাই, সলিল চৌধুরী, রিসিতা চৌধুরী। আবৃত্তি করেন- মুমু আনসারী, মঞ্জুর কাদের, গোপন সাহা, সৈয়দা পারভিন আক্তার, অধ্যাপক ছন্দা বিনতে সুলতান, কবির কিরণ, শিবলী ছাদেক, শাহেদ আলী। নৃত্য পরিবেশন করেন- অর্জিতা দাস, ফাসির কবির কাব্য, দেবপ্রিয়া পোদ্দার। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন – সাংস্কৃতিক সম্পাদক শিবলী ছাদেক ও অধ্যাপক ছন্দা বিনতে সুলতান। অনুষ্ঠানে আগত সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়। সংগঠনের পুনঃ নির্বাচিত সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ নঈমীর সমাপনী বক্তব্যের মাধ্যমে অত্যন্ত আনন্দঘন পরিবেশে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

    Print Friendly, PDF & Email