Recent Comments

    ব্রেকিং নিউজ

    বিমানবন্দর সড়কের বাতি জ্বলেনি:নেতাকর্মীরা মোবাইল ফোনের আলো জ্বালিয়ে খালেদা জিয়াকে স্বাগত জানান || রোহিঙ্গা সঙ্কটের দীর্ঘমেয়াদি সমাধানে কিছুটা সময় লাগবে:ইইউ ডেলিগেশন প্রধান রাষ্ট্রদূত রেনসিয়া তিরিঙ্ক || সিইসি’র ব্যাখ্যায় আওয়ামী লীগ সন্তুষ্ট:নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ শেষে ওবায়দুল কাদের || নেতাকর্মীদের বিপুল সংবর্ধনায় সিক্ত হয়ে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া || আকস্মিকভাবে শিরোনামে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা || ‘চিকিৎসার পর সুস্থ হয়ে ‘প্রধান বিচারপতি ফিরে এসেই কাজে যোগ দিতে পারবেন’:দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী || শেখ হাসিনাকে নির্বাচনকালীন সরকারের প্রধানের প্রস্তাবনা নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে আজ সংলাপে বসছে আওয়ামী লীগ || দুই মাসের বেশি সময় লন্ডন অবস্থানের পর আজ দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া || খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকলেই তাকে গ্রেপ্তার করা হবে এটা ঠিক নয়: আইজিপি একেএম শহীদুল হক || ডাকসুর বর্তমান অবস্থা সম্পর্কে খোঁজ নিয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ||

    ঢাকা মহানগর দক্ষিনের উদ্যোগে মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মস–চি পালন

    October 11, 2017

    pnbd24:-বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ঢাকা মহানগর দক্ষিনের উদ্যোগে মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মস–চি পালন করা হয়। বিভিন্ন থানায় কর্মস–চি চলাকালে পুলিশ লাঠিচার্জ করে এবং মিছিল থেকে নেতাকর্মীদের গ্রেফতার করে। পুলিশী বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা রাজপথে বিক্ষোভ কর্মসুচি সফল করে। তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবিতে বিভিন্ন শে-াগান দেয়ঃ-
    শাহবাগ থানাঃ
    সকালে রাজধানীর মুক্তাঙ্গন থেকে শাহবাগ থানা বিএনপির একটি মিছিল শুরু হয়ে জিরো পয়েন্ট হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন এম এ হান্নান, শামসুল আলম চিনু, জাহিদ হোসেন নওয়াব, রফিকুল ইসলাম স্বপন, সাইফুল ইসলাম সাইফুল, হযরত আলী, মোঃ মোর্শেদ আলম, গোলাম সরোয়ার অপু, আবুল কাশেম প্রমুখ।
    নিউমার্কেট থানাঃ
    মহানগর বিএনপির নেতা হাজী জাহাঙ্গীর আলম পাটোয়ারীর নেতৃত্বে নিউমার্কেট থানার একটি বিক্ষোভ মিছিল মাল্টিপ-াস শপিং সে›ট্টার হতে শুরু হয়ে এ্যালিফে›ট্ট রোড, বাটা সিগনালে গিয়ে শেষ হয়। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নুরুল ইসলাম, শাহ আলম না›ট্টু, সেলিম, সোহাগ, শামসু, সাইফুল ইসলাম, আলমগীর হোসেন, ফরিদ, সুমন, আসলাম।
    শ্যামপুর থানা
    মহানগর বিএনপির নেতা আ ন ম সাইফুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ধোলাইপাড় হতে শুরু হয়ে জুরাইন নতুন রাস্তা গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্বে দেন বিএনপির কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, সাবেক কমিশনার হাজী মোজাম্মেল হোসেন, বিএনপি নেতা নজরুল ইসলাম, রাশেদ, সালাউদ্দিন রতন, মাসেল প্রমুখ। ঐ থানার ওপর একটি মিছিল অনুষ্ঠিত হয় আরসিন গেট থেকে শুরু করে আইজি গেট টিএন্ডটি কলোনী গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন কাজী মাহবুব মওলা হিমেল, নুরুল ইসলাম প্রমুখ।
    কামরাঙ্গীর চরঃ
    কামরাঙ্গীরচর থানা বিএনপির নেতা হাজী মনির হোসেন ও হাজী রফিকুল ইসলামের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল প–র্ব রসুলপুর বেড়ীবাধ থেকে শুরু করে কো¤ক্সানীঘাট যেয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন হাজী আওলাদ হোসেন, মোঃ পারভেজ, খায়েরউদ্দিন প্রমুখ।
    কদমতলীঃ
    কদমতলী থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল জুরাইন গীত সিনেমা হল থেকে শুরু হয়ে খন্দকার রোড পর্যন্ত গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্বে দেন মহানগর নেতা মীর হোসেন মিরু, থানা বিএনপি নেতা জুম্মন মিয়া চেয়ারম্যান,বাদল রানা। কদমতলী থানা বিএনপির ওপর একটি বিক্ষোভ মিছিল হাজী তোফায়েল আহমেদ, রবিউল ইসলাম দিপুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়।
    খিলগাও থানাঃ
    বিএনপির একটি মিছিল তালতলা মার্কেটের সামনে থেকেশুরু হয়ে পল-ীমা সংসদ গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মহানগর নেতা ইউনুছ মৃধা, এ্যাডঃ ফারুকুল ইসলাম, থানা বিএনপির নেতা মোয়াজ্জেম হোসেন খান, দিপু সরকার, এম জামান, নয়ন, নাজমুল হোসেন রনী প্রমুখ।
    সুত্রাপুর থানাঃ
    সুত্রাপুর থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল রায় সাহেব বাজার থেকে শুরু করে তাঁতী বাজার মোড়ে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্বে দেন মহানগর বিএনপির নেতা আবদুস সাত্তার, থানা বিএনপির নেতা কাওসার, কালু মিয়া, আক্তার হোসেন, মজিবুর রহমান আনু প্রমুখ।
    রমনা থানা ঃ
    রমনা থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল মালিবাগ রেলগেট থেকে শুরু করে মৌচাক মার্কেট গিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মিছিলে নেতৃত্বে দেন আবদুল মোতালেব, রুবেল। এছাড়া ছাত্র নেতা অপু, হৃদয়, মোশারফ হোসেন প্রমুখ।
    ডেমরা থানাঃ
    ডেমরা থানার একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মোয়াজ্জেম আলী স্কুল থেকে একটি মিছিল বের হয়ে স্টাফ কোয়ার্টারে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন মোফাজ্জেল হোসেন ও হাসেম প্রমুখ।
    যাত্রাবাড়ী থানাঃ
    মিজান ভান্ডারী, আনোয়ার সর্দার, ইসহাক তালুকদার ও আশরাফ উদ্দিন খানের নেতৃত্বে একটি মিছিল সায়েদাবাদ ব্রীজ থেকে শুরু হয়ে ধলপুর কমিউনিটি সে›ট্টার পৌছানোর পর পুলিশ ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
    লালবাগ থানাঃ
    মহানগর বিএনপির নেতা মোশারফর হোসেন খোকনের নেতৃত্বে একটি মিছিল লালবাগ থানার ছাপড়া মসজিদ থেকে লালবাগ চৌরাস্তা গিয়ে শেষ হয়। ঐ থানায় ওপর একটি মিছিল লালবাগের শেখ শাহ বাজার রোড থেকে শুরু হয়ে লালবাগ কেল্লা মোড় পর্যন্ত গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন সাঈদ হোসেন সোহেল, আলমগীর কবির, সেলিম, গোলাম সারওয়ার শামীম, ইসমাইল হোসেন প্রমুখ।
    মতিঝিল থানাঃ
    মতিঝিল থানার একটি বিক্ষোভ মিছিল নান্ন ও মাহবুবের নেতৃত্বে আল হেলাল হোটেলের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল বাজার গিয়ে শেষ হয়।
    সবুজবাগ থানাঃ
    গোলাম হোসেন কমিশনারের নেতৃত্বে থানা বিএনপির উদ্যোগে একটি মিছিল মাদারটেক টেম্পোস্ট্যান্ড থেকে শুরু হয়ে ইস্টার্ন হাউজিং গেট বনশ্রী গিয়ে শেষ হয়।
    কলাবাগান থানাঃ
    মহানগর বিএনপির নেতা সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পুলিশ মিছিল থেকে বিএনপি নেতা ইকবাল হোসেন টিটুসহ ৪/৫জনকে গ্রেফতার করে।
    হাজারীবাগ থানা ঃ
    হাজারীবাগ থানা বিএনপির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। থানার সোনাতরঙ্গ থেকে জিগাতলা হয়ে হাজারীবাগ ৫নং বিজিবি গেট গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্বে দেন থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল আজিজ, ফয়েজউল্লাহ ফয়েজ, রফিকুল্লাহ রফিক ও ২২ নং ওয়ার্ড বিএনপির নেতা নুরুল হক আরজু, আলী হোসেন, কোরবান মোল্লা, কালু মিয়া প্রমুখ।
    চকবাজার থানাঃ
    হাজী মোঃ টিপু সুলতানের নেতৃত্বে পোস্তা হতে চকবাজার পর্যন্তু একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মোঃ কাইয়ুম, হাজী মোঃ শাহাদৎ হোসেন। চকবাজার আরো একটি মিছিল উর্দ্দুরোড অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর বিএনপির নেতা আবু মোতালেব। এছাড়া উপস্থিত ছিলেন ফরিদউদ্দিন জুয়েল, ফয়সাল সারোয়ার, হাজী রন্টু প্রমুখ।
    ওয়ারী থানা ঃ
    ওয়ারী থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল নবাবপুর ডিসে›েট্টর সামনে থেকে শুরু হয়ে মদনপাল লেন, কাপ্তানবাজার হয়ে তাহেরবাগ গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন গোলাম মোস্তফা সেলিম, মিয়া মোঃ আমির হোসেন, মোঃ ইব্রাহিম মোল্লা, মাহফুজুর রহমান মনা, ছাত্র নেতা জাকির হোসেন, শ্রমিক দল নেতা প্রিন্স, হাজী রাহাত ও কবির হোসেন প্রমুখ।
    পল্টন থানা
    মুহিত জামান রিক্তর নেতৃত্বে পল্টন থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল কালভার্ট রোড এলাকায় প্রদক্ষিণ করে হাউজ বিল্ডিং-এ গিয়ে শেষ হয়।
    শাহজাহানপুর থানাঃ
    ফজলে রুবায়েত পাপ্পুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। উত্তর শাহজাহানপুর থেকে খিলগাও রেলগেটে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন আশরাফুল ইসলাম, নুরুল হক মোল্লা, ফজলুল হক ফজলু, নুর মোহাম্মদ প্রমুখ।
    বংশাল থানাঃ
    বংশাল থানা বিএনপির একটি মিছিল ব্যান্ডপার্টি গলি থেকে শুরু হয়ে নর্থসাউথ রোডের স্যানিটারী মার্কেটে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন হাজী সিরাজ, মামুন আহমেদ, হাজী মাসুম, মাহবুব, শাহেদ প্রমুখ। বংশাল থানার ওপর একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর নেতা লতিফউল্লাহ জাফরু, বংশাল থানা বিএনপির নেতা তাইজুল ইসলাম তাইজু, মোঃ রফিকের নেতৃত্বে সাতরওজা আগাসাদেক রোড গিয়ে চানখারপুল সড়ক প্রদক্ষিণ করে। ঢাকা মহানগর নেতা সাবেক কমিশনার মোঃ মোহনের নেতৃত্বে অপর একটি বিক্ষোভ মিছিল বংশাল মাউথটলী ও আরমানি এলাকা প্রদক্ষিণ করে । মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ রফিক, হাজী আদিল, মোঃ সোহেল, সা›ট্টু আহমেদ, পান্না, লিটন, আনিছ, নুরু প্রমুখ।প্রেস বিজ্ঞপ্তি

    Print Friendly, PDF & Email