Recent Comments

    ব্রেকিং নিউজ

    বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতি স্মরণ করেছে মহান ভাষা শহীদদের || জিয়া পরিবারকে নিয়ে মিথ্যা তথ্য প্রকাশে তৎপর এক শ্রেণীর হলুদ পত্রিকা ও সাংবাদিকেরা : রুহুল কবির রিজভী || চাঁদপুরে বিএনপির দুই শীর্ষ নেতাসহ আটক ৭ || রাজনৈতিক অধিকার অর্জনের মধ্যদিয়েই আমরা অর্থনৈতিক মুক্তি অর্জন করতে পারি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা || একটি গণতন্ত্রহীন দেশের প্রধানমন্ত্রীর ভাষা, নির্দয় একনায়কতন্ত্রের ভাষা:রুহুল কবির রিজভী || খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা ও রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত:সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব || অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন : লুই মার্সেল || সাহস থাকলে নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন:হাসিনাকে উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান || বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ || বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে ২৫ যুক্তিতে আপিল করেছেন আইনজীবীরা ||

    বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সহ আজ অনেক নেতা কর্মী গ্রেফতার :রুহুল কবির রিজভী

    February 12, 2018

    pnbd24:-বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজা এবং কারাগারে বন্দী রাখা সরকারের নির্দেশেই সম্পন্ন করা হয়েছে বলেই জনগণ বিশ্বাস করে। রাজনীতির মাঠ সন্ত্রাসী শক্তিতে দখলে নেয়ার জন্য সরকার যেভাবে মরিয়া হয়ে উঠেছে বেগম জিয়াকে বন্দী করা তারই বহি:প্রকাশ। বন্দী করার পরেও সরকার একের পর এক পরীক্ষা করে দেখছে কতভাবে তাঁকে নির্যাতন করা যায়। এই কারনেই ভোটারবিহীন সরকার কুটচাল এবং নিষ্ঠুর প্রতিশোধের ধারা অব্যাহত রেখেছে বিএনপিসহ গণতান্ত্রিক শক্তির ওপর। সারাদেশের মানুষ ক্ষোভে-দু:খে মুষড়ে পড়েছে ন্যায় বিচার বা সুবিচারকে হুমকি দিয়ে তাড়িয়ে আওয়ামী নিষ্ঠুর প্রতিশোধের বিচারের বিভৎসতা দেখে। বিচার ব্যবস্থা ও আইনের শাসন প্রশ্নে সৃষ্ট বৃহত্তর সংকট ঘনীভূত করে প্রশাসনিক ও বিচারিক প্রতিষ্ঠানকে করায়াত্ত করা হয়েছে শুধুমাত্র বিরোধী প্রতিপক্ষকে সমূলে নির্মূল করার এক গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে।
    বন্ধুরা,
    প্রবাদ আছে-চোরে না শুনে ধর্মের কাহিনী। সন্ত্রাস ও গুন্ডামী যাদের রাজনীতির আদর্শ তাদের কাছে নির্ভেজাল গণতন্ত্র ও গণতান্ত্রিক র্শতগুলো অজানা থাকে। চিরায়ত গণতন্ত্রের উপাদানগুলি হচ্ছে ফ্রিডম অব স্পীচ, ফ্রিডম অব এ্যাসেম্বলী, এ্যাকসেস টু ইনফরমেশন। কিন্তু আওয়ামী লীগের কাছে গণতন্ত্রের এই শর্তগুলি বিষাক্ত কাঁটার ন্যায় । দখল ও লুটপাটের আনন্দে তাদের ক্ষমতা ধরে রাখতে হবে আর সেজন্য সমালোচনা ও সমাবেশের স্বাধীনতার কথা শুনলে তারা আঁতকে ওঠে। এই কারনে শান্তিপূর্ণ প্রতিবাদের সমাবেশকে বানচাল করতে এরা কখনোই দ্বিধা করে না। নিরাপত্তা বাহিনী’র অভিযান এবং ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র মহড়া ও হামলায় বিএনপি-কে রাস্তায় নামতে অবিরাম পৈশাচিক বাধা দিয়ে যাচ্ছে। আজ ছিল ঢাকাসহ সারাদেশব্যাপী বিএনপি’র উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন। আজকেও বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতার করা হয়েছে। দেশব্যাপী চলেছে গ্রেফতার ও হামলা, কর্মসূচিতে হামলা, ব্যানার খুলে ফেলা, নেতাকর্মীদের আহত করা।
    সাংবাদিক ভাই ও বোনেরা,
    এপর্যন্ত প্রাপ্ত তথ্যমতে গতকাল থেকে আজ পর্যন্ত গ্রেফতার হয়েছেন-
    ঢাকাঃ আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন শেষে পেরার সময় মৎস্য ভবনের সামনে থেকে বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের সাধাঃ সম্পাঃ শামসুজ্জামান দুদু, ফেনী জেলা যুবদল নেতা জাকির হোসেনসহ ১৮ জনের অধিক নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে।
    ঢাকা মহানগর উঃ  রামপুরা থানা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল অমিন গ্রেফতার।
    ছাত্রদলঃ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আহমেদ সাইমুন ও ইসতিয়াক নাসির, বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ওবায়দুল্লাহ নাঈম, মীর মাহমুদ উল্লাহ আকাশ,রায়হান খান, ঢাকা মহানগর (উঃ) ছাত্রদলের সহ-সাধাঃ সম্পাদক ইমরান হাসান আপেলসহ ১৩ জন গ্রেফতার।
    কুড়িগ্রাম জেলাঃ  সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, ছাত্রদল সভাপতি আবদুর রহিম রাসেল, সাধারণ সম্পাদক ফেরদৌস খান রুবেল, পৌর যুবদলের সাঃ সম্পাদক নাহিদ হাসানসহ ৬ জনের অধিক নেতাকর্মী গ্রেফতার।
    চলমান পাতা-২

    প্রথম পাতার পর
    লক্ষীপুরঃ প্রেসক্লাবের সামনে থেকে সদর উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক শিপন পাটোয়ারীসহ ৫ জনের অধিক গ্রেফতার। লাঠিচার্জে ৮/৯ জন আহত।
    বান্দরবান জেলাঃ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শামিম, যুবদল নেতা সালেক, বাদশা, ছাত্রদল নেতা রাসেল, ফরহাদসহ ৯ জনের অধিক গ্রেফতার।
    মুন্সিগঞ্জ জেলাঃ  শ্রীনগর উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক স¤ক্সাদক শেখ ইদ্রিশ আলীসহ অন্তত: ৪ জনকে মানববন্ধন থেকে গ্রেফতার।
    ভোলাঃ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি যুবদল নেতা আব্দুল কাদের সেলিম, যুবদল নেতা ফারুক শিকদারসহ অন্তত: ১১ জন গ্রেফতার।
    ফেনীঃ ছাগলনাইয়া উপজেলা ছাত্রদল নেতা এস এম শাহাদত উল্লাহ
    মৌলভীবাজারঃ কুলাউড়ায় মানববন্ধনে পুলিশ বাধা দিয়ে ১৪/১৫ জনকে পুলিশ গ্রেফতার করে। এরপর দুপুর আড়াই টা থেকে এ্যাডঃ আবেদ রাজা কুড়াউড়া স্বাধীনতা স¥ৃতিসৌধ চত্বরে আমরণ অনশন করছেন।
    ঠাকুরগাঁঃ মানববন্ধনে পুলিশ বাধা দিয়ে ব্যানার ছিনিয়ে নিয়ে লাঠিপেটা করে।
    দিনাজপুর ঃ  মানববন্ধনে পুলিশের বাধা।
    নেত্রকোনাঃ    মানববন্ধনে পুলিশের বাধা।
    সৈয়দপুর-ছাত্রদল সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ছাত্রদল নেতা সাজেদুর রহমান দিনার ও স্বেচ্ছাসেবক দল নেতা  মোশাররফ হোসেনকে গ্রেফতার করেছে
    পুলিশ।
    এছাড়া ২০ দলীয় জোটের অন্যতম শরীক এলডিপি’র চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা নেতা জসিম উদ্দিন, ওমর খান, সবুজ; কুমিল্লা উত্তর জেলার চান্দিনা উপজেলা এলডিপি নেতা শামসুল হক এবং ঢাকায় এলডিপি’র ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রদলের দুইজন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।
    হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এম এ মান্নান সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।
    ৩০ জানুয়ারি ২০১৮ তারিখ থেকে আমাদের প্রাপ্ত তথ্যমতে এখন পর্যন্ত সারাদেশে গ্রেফতারের সংখ্যা:
    গতকাল ১১ ফেব্রুয়ারী পর্যন্ত  ঃ প্রায় ৪৩০০ জন।
    আজ ১২ ফেব্রুয়ারি            ঃ    ৮৫ জনের অধিক।
    ৩০ জানুয়ারি ২০১৮ থেকে আজ ১২ ফেব্রুয়ারী ২০১৮ পর্যন্ত মোট গ্রেফতারের সংখ্যা ঃ  ৪৪০০  জনের অধিক।
    অন্যায়ভাবে গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় যে সকল নেতাকর্মী আহত হয়েছেন তাদের আশু সুস্থতা কামনা করছি।
    কর্মসূচি : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথি’র মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা প্রদানের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে আগামীকাল ১৩ ফেব্রুয়ারী ২০১৮, মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র উদ্যোগে অবস্থান কর্মসূচি পালিত হবে। এছাড়া আগামীকাল দেশব্যাপী সকল জেলা, মহানগর, থানা ও উপজেলায় একই দাবিতে স্থানীয় সুবিধানুযায়ী ১ ঘন্টার অবস্থান কর্মসূচি পালিত হবে।
    বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে অবস্থান কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য অনুরোধ করা হলো।

    Print Friendly, PDF & Email